জকিগঞ্জে রাস্তাপ্রশস্ত করণে বাঁধা, এলাকায় চরম ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়নের ঘেছুয়া গ্রামে এলাকার উন্নয়নের স্বার্থে রাস্তাপ্রশস্তকরণে এক শিক্ষক বাঁধা দিয়ে উদ্যোক্তাদেরকে হয়রানীর অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে এলাকায় চরম ক্ষোভ বিরাজ করছে।

জানাগেছে, গঙ্গাজল-রসুলপুর মূল রাস্তায় সংযোগ করতে ও গোরস্থানে খাটিয়া সহজে নিয়ে যাবার জন্য ঘেছুয়াগ্রামের ৩শ মিটার রাস্তা সরকারের অর্থায়নে উন্নয়নের আশ্বাস দিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী। সরকারি অর্থায়নে উন্নয়নের জন্য রাস্তা প্রশস্তকরণের পরামর্শ দেন চেয়ারম্যান। এরপর এলাকার লোকজন শুক্রবার সেচ্ছাশ্রমে গ্রাম্য রাস্তার আশপাশের গাছ কেটে প্রশস্তকরণের কাজ শুরু করেন। কিন্তু এ প্রসস্তকরণে বাঁধা হয়ে দাঁড়ান একই গ্রামের জুনেদ আহমদ নামের এক শিক্ষক। তিনি তার বাড়ির পাশের গাছ কাটার সময় রহস্যজনক আচরণ শুরু করেন এলাকাবাসীর সাথে। একপর্যায়ে থানা পুলিশের কাছে উদ্যোক্তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ নিয়ে এলাকাবাসীও রাস্তা প্রশস্তকরণের বাঁধা দেয়ার অভিযোগে জুনেদ আহমদের বিরুদ্ধে থানা পুলিশের কাছে পাল্টা অভিযোগ দেবার প্রস্তুতি নিচ্ছেন।

এলাকার মুরব্বি কালাম মিয়া বলেন, রাস্তার প্রশস্ত কম থাকার কারণে কেউ মারা গেলে খাটিয়া নিয়ে ঈদগাহে এবং গোরস্থানে যেতে চরম কষ্ট হয়। তাছাড়াও স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীরা যাতায়াত করে থাকেন ছোট রাস্তা দিয়ে। এ সমস্যা সমাধানে এলাকার লোকজন সম্প্রতি সময়ে উপজেলা পরিষদের চেয়ারম্যানের দ্বারস্থ হন। উপজেলা চেয়ারম্যান রাস্তাপ্রশস্ত করণের তাগিদ দিয়ে উন্নয়নের আশ্বাস দিয়েছিলেন। আশ্বাস পেলে এলাকার লোকজন রাস্তাপ্রশস্ত করণের কাজ শুরু করেন। রাস্তার পাশে থাকা গ্রামের বহুজনের গাছ ও বেড়া কেটে প্রশস্তকরণ কাজ শুরু হয়। রাস্তাটিপ্রশস্ত হলে এলাকার লোকজনের দুর্ভোগ ও লাঞ্চনা দূর হতো। কিন্তু জুনেদ আহমদের রহস্যজনক আচরণে রাস্তার প্রসস্তকরণ কাজে বাঁধা পড়েছে। এদিকে, শনিবার দুপুরের দিকে এলাকার দেড় শতাধিক লোকজন গ্রামে এক সভা করে রাস্তা প্রশস্তকরণে বাঁধাদানের প্রতিবাদ করেছেন সাধারণ মানুষ। সভা থেকে রাস্তা প্রশস্তকরণে সহযোগিতা চেয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে শিক্ষক জুনেদ আহমদের সাথে কথা হলে তিনি দাবী করে বলেন, রাস্তাপ্রশস্ত করণের অন্যতম উদ্যোক্তা তিনি নিজেই। রাস্তাটির উন্নয়নে অনেক তদবির করেছেন। এখন রাস্তার বরাদ্ধ এসেছে। কিন্তু এলাকার লোকজন রাস্তা প্রশস্তকরণের নামে শত্রæতা করে শুধু তার বাড়ির গাছগুলোই কেটে ফেলেছেন। এ কারণে তিনি দুঃখে থানা পুলিশের কাছে অভিযোগ দিয়েছেন।

এ প্রসঙ্গে জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর